Home > Uncategorized > Bangladesh Government Job Circular 2018

Bangladesh Government Job Circular 2018

Bangladesh Government Job Circular 2018

Bangladesh Government Job Circular 2018. Government has been published. The job of an Government is better than any other job in Bangladesh. You also have good chance to get more salary. Government Job is the most smart and attractive job in Bangladesh. Government Job is an interesting job. The circular has been published on see the job circular image file. the deadline of this job application see the job circular image file.

so who want to get this job they should is it our website- All-newsbd.com, right now and acquire information about this job circular.

it is a government job circular 2017. the duration of this of this job about please see the job circular image file. Generally one can apply for a job when he is 18. it’s monthly salary can of please see the job circular image file.
the candidate who wants to apply for this job they have match and mead the circular image from our website and apply if in the determinate time.

No automatic alt text available.

স্বাস্থসেবা খাতের দীর্ঘদিনের সংকট কাটছে। সারাদেশে ৪৭৯টি স্বাস্থ্যকেন্দ্রে ২০ হাজার ৬৫১টি শূন্য পদ পূরণ ছাড়াও চিকিৎসা সংকট কাটাতে এবং স্বাস্থসেবার মান বাড়াতে সরকার চলতি বছরেই ৫৫ হাজার জনবল নিয়োগ দেবে। ৩৯তম বিশেষ বিসিএস এবং প্রচলিত পদ্ধতিতে আগামী জুনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার প্রচেষ্টা চলছে বলেও জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে।
এ ব্যাপারে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, চলতি বছর ১০ হাজার চিকিৎসক, পাঁচ হাজার নার্স ও ৪০ হাজার স্বাস্থকর্মী নিয়োগ দেবে সরকার। প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারের কাজ সুস্থ জাতি গড়ে তোলা। সুস্থ দেশ গঠনে সুস্থ জাতি গঠন অপরিহার্য। স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য সুরক্ষা আইন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। স্বাস্থ্যসেবার মান উন্নয়নের জন্য চিকিৎসকদের গ্রামে থেকে চিকিৎসা প্রদানের ক্ষেত্রে সরকার কাজ করছে। চিকিৎসকরা যাতে গ্রামে উপস্থিত থাকেন, সেটা নিয়েও সরকার জোর প্রচেষ্টা চালাচ্ছে।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্র বলছে, দেশের ৪৭৯টি স্বস্থ্যকেন্দ্রে মোট ৭৫ হাজার ৬৪৪টি পদের বিপরীতে কাজ করছেন ৫৪ হাজার ৯৯৫ জন। অর্থাৎ এসব হাসপাতালে ২০ হাজার ৬৫১টি পদ এখনো শূন্য। যা মোট পদের ২৭ দশমিক ৩ শতাংশ। এরমধ্যে বরিশাল বিভাগের ৪০টি স্বাস্থ্যকেন্দ্রে পাঁচ হাজার ৭০৩টি পদের বিপরীতে কাজ করছেন চার হাজার ২৭ জন। এই বিভাগে এক হাজার ৬৭৬টি পদ শূন্য রয়েছে। চট্টগ্রাম বিভাগের ৯৫টি স্বাস্থ্যকেন্দ্রে চার হাজার ১৯০টি পদ খালি রয়েছে। ঢাকা বিভাগের ৯১টি স্বাস্থ্যকেন্দ্রে ২০ হাজার ৯৮৭ পদের বিপরীতে কাজ করছেন ১৬ হাজার ৮২৫ জন। এ বিভাগে শূন্য পদের সংখ্যা চার হাজার ১৬২টি। খুলনা বিভাগের ৬০টি প্রতিষ্ঠানে দুই হাজার ৮৫৫টি, ময়মনসিংহে ৩৪টি প্রতিষ্ঠানে এক হাজার ৪১০টি, রাজশাহীর ৬৫টি কেন্দ্রে দুই হাজার ৫০৭টি, রংপুরে দুই হাজার ১৪৮টি এবং সিলেটে এক হাজার ৭০৩টি পদ এখনো খালি রয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে স্বাস্থ অধিদপ্তরের পরিচালক ( হাসপাতাল অ্যান্ড ক্লিনিক) কাজী জাহাঙ্গীর হোসেন আজকালের খবরকে বলেন, সারাদেশে হাসপাতাল কিংবা ক্লিনিকে কিছু সংখ্যক চিকিৎসক সংকট রয়েছে। তবে এ সংকট আর থাকবে না। প্রধানমন্ত্রীর নির্দেশে দ্রুত গতিতে শূন্য পদগুলো পূরণের চেষ্টা চলছে। আশা করছি চলতি অর্থবছরেই এ কার্যক্রম শেষ করা সম্ভব হবে।
জানা গেছে, বিশেষ বিসিএসের মাধ্যমে পর্যায়ক্রমে ১০ হাজার ডাক্তার নিয়োগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২২ জুন প্রশাসনিক অনুমোদন দেন। তৃণমূলের দরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা সঠিকভাবে নিশ্চিত করার লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। তারপর গত ১৮ সেপ্টেম্বর পিএসসির সচিবকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে পাঠানো এক পত্রে বলা হয়, ‘স্বাস্থ্য বিভাগে বিদ্যমান চিকিৎসকস্বল্পতার কারণে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সহকারী সার্জনের ৪৫৪২টি এবং সহকারী ডেন্টাল সার্জনের ২৫০টি পদ পূরণের নিমিত্তে একটি বিশেষ বিসিএস পরীক্ষা আয়োজনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’ এরই ধারাবাহিকতায় ৩৯তম বিশেষ বিসিএস আয়োজনের প্রক্রিয়া শুরু করে পিএসসি। খুব দ্রুত গতিতে চলছে এ নিয়োগ প্রক্রিয়া।
সম্প্রতি সচিবালয়ে এক সভায় দ্রুততম সময়ের মধ্যে বিশেষ বিসিএসের মাধ্যমে ১০ হাজার চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন এবং বিভিন্ন হাসপাতালের পরিচালকদের সঙ্গে মতবিনিময়ে তিনি বলেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রথমে তিন হাজার এবং পরে পর্যায়ক্রমে আরও সাত হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে সারা দেশের মাঠ পর্যায়ে চিকিৎসক সংকট নিরসন করা হবে।
এ ব্যাপারে জানতে চাইলে স্বাস্থ্যসচিব (স্বাস্থ্য সেবা বিভাগ) মো. সিরাজুল হক খান বলেন, জুন মাসের মধ্যেই এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এসব পদ পূরণের জন্য ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। গত ১৪ মার্চ রাষ্ট্রপতি এ সংক্রান্ত ফাইল অনুমোদনও দিয়েছেন বলেও জানান তিনি।
আজকালের খবর/আরএম

Bangladesh Government Job Circular 2018

 

ফেইসবুকে চাকরির সর্বশেষ আপডেট পেতে এখনই Job Circular - নিয়োগ বিজ্ঞপ্তি গ্রুপ ও

Check Also

Modhumoti Bank Limited job circular 2019

Modhumoti Bank Limited job circular 2019 Modhumoti Bank Limited job circular 2019 Has Been Published. Modhumoti …

ফেইসবুকে চাকরির সর্বশেষ আপডেট পেতে এখনই Job Circular - নিয়োগ বিজ্ঞপ্তি গ্রুপ ও