National University news update 2020

জেনে নিন আমেরিকার ডিভি লটারি কি? কারা, কখন, কিভাবে এর আবেদন করতে পারবে?

DV LOTTERY IN USA Apply Link

DV LOTTERY IN USA Apply Now

DV Lottery in Bangladesh 2021 _ DV Lottery Results 2021 - Jhum Bangla

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের তত্বীয় পরীক্ষা ইতোমধ্যে মধ্যে শেষ হয়েছে। খুব শীঘ্রই অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ব্যবহারিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে। এখানে আপনাদের সামনে তুলে ধরব অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত তথ্য ও অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল কবে দিবে?

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশের জন্য আংশিকভাবে প্রস্ততি ৭ জুন থেকে শুরু হয়েছে। পরিস্থিতি যখনই স্বাভাবিক হবে তখনই ৩য় বর্ষের ব্যাবহারিক পরীক্ষা নেয়া হবে।
আর অনার্স ২য় বর্ষ ও ডিগ্রী ১ম বর্ষের রেজাল্ট সিন্ডিকেটের অনুমোদনের অপেক্ষায়, খুব সম্ভব এই জুন মাসের যে কোন দিন প্রকাশ হবে।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই ১০০ টাকা বোনাস! নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! সাথে আছে আরো অ্যাপ অফার: – প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস .সর্বমোট ১৫০ টাকা বোনাস পাবেন একজন বিকাশ গ্রাহক। এছাড়া যারা আগে একাউন্ট খুলেছেন তারাও বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! Bkash App Download Link

ফেইসবুকে চাকরির সর্বশেষ আপডেট পেতে এখনই Job Circular - নিয়োগ বিজ্ঞপ্তি গ্রুপ ও

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষা শুরু হয়েছিল ০৩ ফেব্রুয়ারী এবং শেষ হয়েছে ২৭ ফেব্রুয়ারিতে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ হয় পরীক্ষা শেষ হওয়ার ৩ থেকে ৪ মাসের মধ্যে। পরিসংখ্যান অনুযায়ী ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য সময় জুন মাসের শেষ সপ্তাহ

এর আগে ২০১৮ সালের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশ করা হয়েছিল ১ আগষ্ট ২০২০। উক্ত পরীক্ষায় ৩০ টি অনার্স বিষয়ে ৬৭৬ টি কলেজের ১,৮৯,৬৭৬ জন (নিয়মিত) এবং ৭১,৮৭৬ জন মানােন্নয়ন সর্বমােট ২,৬১,৫৫২ জন শিক্ষার্থী ২৪৪ টি কেন্দ্রে-এ পরীক্ষায় অংশগ্রহণ করে। উত্তীর্ণের হার ছিল ৯৩.৮৯%।

• জেনে নিন অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট দেখার পদ্ধতি

এখানে আপনাদের সামনে তুলে ধরব জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখার পদ্ধতি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার প্রকাশিত ফল SMS এর মাধ্যমে যে কোন মােবাইল মেসেজ অপশনে গিয়ে এবং ২০১৯ সালের ৩য় বর্ষ অনার্স রেজাল্ট দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে।

• অনার্স ৩য় বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষন আবেদন করার নিয়মকানুন জেনে নিন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে অনার্স ৩য় বর্ষের ফলাফল এডুকেশন ইন বিডি থেকেও দেখা যাবে। ২০১৯ সালের ৩য় বর্ষ অনার্স রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results ও www.nubd.info থেকে জানা যাবে। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকেও আপনার Result দেখতে পারবেন।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২০ অনলাইনে দেখার নিয়ম 

• অনলাইনে মাধ্যমে অনার্স রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/

• এরপর বাম সাইড এর সার্চ অপশনে Honours এ ক্লিক করলে ৫ টা অপশন আসবে এর ভিতর থেকে honours 3rd year আপশন সিলেক্ট করুন।

• এরপর সার্চ বক্সে আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর 2019 দিয়ে সার্চ করতে হবে। এরপর একটা হিজিবিজি ক্যাপচা কোড দেখতে পাবেন। সর্তকতার সাথে ক্যাপচা কোড সঠিক ভাবে এন্ট্রি দিন। এরপর search result এ ক্লিক করুন।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০১৮ /জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০১৯

এসএমএসের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২০ দেখার পদ্ধতি     

অনলাইনে ৩য় বর্ষের ফলাফল দেখতে সমস্যা হলে মোবাইলে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখতে পারবেন। এসএমএসের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU<space>H3<space>আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

উদাহরণঃ NU <space> H3<space> 545654 এরপর মেসেজটি পাঠিয়ে দেন 16222 এই নম্বরে।