আগামীকাল থেকে বাংলাদেশ বেতারে প্রাথমিক শিক্ষা পাঠদান প্রচার শুরু

আগামীকাল বুধবার ১২ আগস্ট থেকে বাংলাদেশ বেতারে প্রাথমিক শিক্ষা পাঠদান প্রচার শুরু হবে। এ কথা জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (১০ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখার ধারাবাহিকতা রক্ষায় সংসদ বাংলাদেশ টেলিভিশনের পাশাপাশি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ বেতারের মাধ্যমে প্রাথমিক শিক্ষা পাঠ ‘ঘরে বসে শিখি’ সম্প্রচারের ব্যবস্থা গ্রহণ করেছে। আগামী ১২ আগস্ট প্রাথমিক শিক্ষা পাঠদান সম্প্রচারের কার্যক্রম শুরু হবে। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ সম্প্রচার কার্যক্রম উদ্বোধন করবেন।

ফেইসবুকে চাকরির সর্বশেষ আপডেট পেতে এখনই Job Circular - নিয়োগ বিজ্ঞপ্তি গ্রুপ ও

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

বাংলাদেশ বেতার এবং ১৬টি কমিউনিটি রেডিও এর মাধ্যমে সারাদেশে একযোগে ১২ আগস্ট থেকে প্রতি সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার বিকেল ৪টা ৫ মিনিট থেকে ৪টা ৫৫ মিনিট পর্যন্ত প্রাথমিক শিক্ষা পাঠদান সম্প্রচার করা হবে। রেডিও এবং মোবাইল ফোনের রেডিও অপশনের মাধ্যমেও এ পাঠ সম্প্রচারের অনুষ্ঠান শোনা যাবে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কয়েক দফা বাড়িয়ে আগামী ৩১ অগাস্ট পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে সরকার।