TEACHER JOB CIRCULAR-2020

সরকারি প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকার। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অধীন সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি আজ সোমবার প্রকাশ করা হয়েছে।

রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এনটিভি অনলাইনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ফেইসবুকে চাকরির সর্বশেষ আপডেট পেতে এখনই Job Circular - নিয়োগ বিজ্ঞপ্তি গ্রুপ ও

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

চাকরির আবেদনের বয়সের ক্ষেত্রে বলা হয়েছে, প্রার্থীর বয়স ২৫ মার্চ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর হবে।

আর এবারই প্রথম নারী-পুরুষ উভয়ের জন্য শিক্ষাগত যোগ্যতা ধরা হয়েছে স্নাতক পাস।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক’-এর শূন্যপদ এবং জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিডিইপি-৪-এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে সৃষ্ট ‘সহকারী শিক্ষক’ পদে জাতীয় বেতন স্কেল, ২০১৫-এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগ করা হবে।

তবে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের প্রার্থীরা এতে আবেদন করতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, আগামী ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। শেষ হবে ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। সহকারী শিক্ষকদের বেতন হবে জাতীয় বেতন স্কেল, ২০১৫-এর গ্রেড ১৩ অনুযায়ী ১১০০০-২৬৫৯০ টাকা।